1. editor@islaminews.com : editorpost :
  2. jashimsarkar@gmail.com : jassemadmin :

লক্কড়ঝক্কড় বাস রাস্তায় নামলেই ডাম্পিং!

ঈদুল ফিতরে ঘরমুখী যাত্রীদের কাছ থেকে অতিরিক্ত ভাড়া আদায় করা হলে কঠোর ব্যবস্থা নেওয়া হবে। যাত্রী পরিবহনে লক্কড়ঝক্কড় বাস নামতে দেওয়া হবে না। এ ধরনের বাস নামানো হলে সেগুলো ডাম্পিং করা হবে বলে জানিয়েছেন ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) কমিশনার মো. আছাদুজ্জামান মিয়া।

রাজধানীর মহাখালী বাস টার্মিনালে ঈদ উপলক্ষে আইনশৃঙ্খলা ও ট্রাফিক ব্যবস্থাপনাসংক্রান্ত মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে এ কথা বলেন তিনি। ডিএমপির ট্রাফিক উত্তর বিভাগের তত্ত্বাবধানে মহাখালী বাস টার্মিনাল সড়ক পরিবহন মালিক সমিতি ও ঢাকা জেলা বাস মিনিবাস সড়ক পরিবহন শ্রমিক ইউনিয়ন এই সভার আয়োজন করে।

যাত্রী হয়রানি বরদাশত করা হবে না মন্তব্য করে ডিএমপি কমিশনার বলেন, আসন্ন পবিত্র ঈদে ঘরমুখী যাত্রীদের কাছ থেকে নির্ধারিত ভাড়ার অতিরিক্ত ভাড়া নিলে কঠোর ব্যবস্থা নেওয়া হবে। যাত্রী হয়রানিমূলক কোনো আচরণ বরদাশত করা হবে না।

লক্কড়ঝক্কড় বাস নামানো হলে ডাম্পিং করা হবে জানিয়ে আছাদুজ্জামান মিয়া বলেন, ‘টার্মিনাল থেকে গাড়ির কাগজ ও ড্রাইভিং লাইসেন্স পরীক্ষা করে গাড়ি বের করতে দেওয়া হবে। টার্মিনালে আমরা হলুদ রেখা দিয়েছি। গাড়ি হলুদ রেখা অতিক্রম করলেই তাকে অবশ্যই টার্মিনাল ছাড়তে হবে। ঢাকা শহরের প্রবেশ ও বের হওয়ার পথ যানজটমুক্ত রাখতে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে। কোনো রকম লক্কড়ঝক্কড় বাস রাস্তায় নামতে দেওয়া হবে না। লক্কড়ঝক্কড় বাস রাস্তায় নামলে ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে বাস ডাম্পিং করা হবে।’

রমজান মাসে এ পর্যন্ত বড় ধরনের অপরাধের ঘটনা ঘটেনি বলে জানান ডিএমপি কমিশনার। তিনি বলেন, ‘আমাদের সমন্বিত নিরাপত্তার জন্য রমজানের এই ২৬ দিনে ঢাকা মহানগরীতে উল্লেখযোগ্য কোনো অপরাধ ঘটেনি। ঈদকে সামনে রেখে যেসব অপরাধ হয়ে থাকে, তা আমরা সবাইকে নিয়ে নিয়ন্ত্রণ করেছি। মানুষ নিরাপদে গভীর রাত পর্যন্ত শপিং মলে ঈদ কেনাকাটা করে বাড়ি ফিরছে। অজ্ঞান পার্টি, পকেটমার, চাঁদাবাজ ও টিকিট কালোবাজারিদের বরদাশত করব না। শুধু বাস টার্মিনাল না, আমরা সদরঘাট লঞ্চ টার্মিনাল, রেল স্টেশনে নিয়েছি বিশেষ নিরাপত্তাব্যবস্থা। ঢাকা শহরে কোনো ধরনের চাঁদাবাজি হবে না। যে চাঁদাবাজি করবে, তাকে ছাড় দেওয়া হবে না।’

সভায় বক্তব্য দেন ডিএমপির অতিরিক্ত কমিশনার (ট্রাফিক) মীর রেজাউল আলম, যুগ্ম কমিশনার (ট্রাফিক-উত্তর) মোসলেহ উদ্দিন আহমদ, যুগ্ম কমিশনার (ট্রাফিক-দক্ষিণ) মফিজ উদ্দিন আহম্মেদ, ঢাকা জেলা বাস মিনিবাস সড়ক পরিবহন শ্রমিক ইউনিয়নের কার্যকরী সভাপতি মো. ওসমান আলী, সাধারণ সম্পাদক সহিদুল্ল্যাহ। সভাপতিত্ব করেন মহাখালী বাস টার্মিনাল সড়ক পরিবহন মালিক সমিতির সভাপতি মো. আবুল কালাম।

তথ্যসূত্র: প্রথমআলো ডটকম।

More News Of This Category