চা বিক্রি করে মাসে ১২ লাখ টাকা আয়!

বিশ্বাস না হলেও এটা সত্যি যে এক ব্যক্তি শুধু চা বিক্রি করেই প্রতি মাসে ১২ লাখ টাকা আয় করে থাকেন। তিনি হলেন ভারতের পুণের বাসিন্দা নবীনথ ইয়ালে। তিনি ইয়েলে চা হাউসের মালিক। এই চায়ের দোকান শহরের সবচেয়ে জনপ্রিয় চা দোকানগুলির মধ্যে একটি। সম্প্রতি ভারতীয় গণমাধ্যমে তিনি একটি সাক্ষাতকার দিয়েছেন।

তিনি বলেছেন, ২০১১ সালে চা তৈরির ধারণা পেয়েছিলাম এবং চা তৈরি করে আমি বড় ব্যবসায় তৈরি করতে পারি। পুণেতে আমি জোশি ওয়াড়ায়ালা, রোহিত ওয়াড়ায়ালা দেখেছি। কিন্তু এখানে কোনো বিখ্যাত চা ব্র্যান্ডের নেই। এখানে অনেক চা প্রেমী আছে। আমরা চার বছর ধরে চা নিয়ে গবেষণা করেছি, চায়ের মান চূড়ান্ত করেছি এবং একটি বড় ব্র্যান্ডের মতো চা তৈরি করার সিদ্ধান্ত নিয়েছি।

বর্তমানে পুণেতে ইয়েলের দুটি আউটলেট আছে প্রতিটি আউটলেট প্রায় ৩-৪ হাজার কাপ চা বিক্রি হয়। প্রতি মাসে আয় হয় ১০ থেকে ১২ লাখ টাকা। লক্ষ টাকা। নবীনথ তাঁর ব্যবসা সম্প্রসারণ এবং ইয়েলে চা হাউসকে আন্তর্জাতিক ব্র্যান্ড স্তরে নিয়ে যাওয়ার পরিকল্পনা করেছেন। তিনি বলেছেন, ব্যবসা সম্প্রসারণের সাথে কাজের সুযোগও বাড়বে।

তাঁর ভাষায়, আমি মনে করি এখানে অনেক কর্মসংস্থান আছে। প্রত্যেকটি আউটলেটের প্রায় ১০ থেকে ১৪ জন কর্মচারী রয়েছে। আমরা প্রায় ১০০টি আউটলেট খোলার কথা চিন্তা করছি, আরো অনেক বেশি লোক নিয়োগ করা যাবে।

Check for details
SHARE