1. editor@islaminews.com : editorpost :
  2. jashimsarkar@gmail.com : jassemadmin :

১০ হাজার কনস্টেবল নিয়োগ দেবে বাংলাদেশ পুলিশ!

বাংলাদেশ পুলিশ বাহিনীতে জনবল নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে। ট্রেইনি রিক্রুট কনস্টেবল (টিআরসি) পদে পুনর্নিয়োগ দেওয়া হবে। পদটিতে ১০ হাজার নারী ও পুরুষ কনস্টেবল পদে নিয়োগের জন্য আবেদন করতে পারবেন।

পদের নাম

ট্রেইনি রিক্রুট কনস্টেবল (টিআরসি)

শিক্ষাগত যোগ্যতা

আবেদনকারী নারী ও পুরুষকে এসএসসি অথবা সমমান উত্তীর্ণ হতে হবে। ন্যূনতম জিপিএ ২.৫ অথবা সমমান। চাকরির বয়সসীমা ১৮ থেকে ২০ বছর।

শারীরিক যোগ্যতা

সাধারণ ও অন্যান্য কোটা (পুরুষ) : উচ্চতা কমপক্ষে ৫ ফুট ৬ ইঞ্চি বা ১.৬৭৬৪ মিটার এবং বুক স্বাভাবিক অবস্থায় ৩১ ইঞ্চি বা ০.৭৮৭৪ মিটার এবং সম্প্রসারিত অবস্থায় ৩৩ ইঞ্চি বা ০.৮৩৮২ মিটার হতে হবে।

মুক্তিযোদ্ধা কোটা (পুরুষ) : উচ্চতা কমপক্ষে ৫ ফুট ৪ ইঞ্চি বা ১.৬২৫৬ মিটার এবং বুক স্বাভাবিক অবস্থায় ৩০ ইঞ্চি বা ০.৭৬২০ মিটার এবং সম্প্রসারিত অবস্থায় ৩১ ইঞ্চি বা ০.৭৮৭৪ মিটার হতে হবে।

উপজাতীয় কোটা (পুরুষ) : উচ্চতা কমপক্ষে ৫ ফুট ৪ ইঞ্চি বা ১.৬২ মিটার এবং বুক স্বাভাবিক অবস্থায় ৩১ ইঞ্চি বা ০.৭৮৭৪ মিটার এবং সম্প্রসারিত অবস্থায় ৩৩ ইঞ্চি বা ০.৮৩৮২ মিটার হতে হবে।

নারী প্রার্থী (সব কোটা) : উচ্চতা কমপক্ষে ৫ ফুট ২ ইঞ্চি বা ১.৫৭৮৪ মিটার হতে হবে।

অন্যান্য যোগ্যতা

ওজন : বয়স ও উচ্চতার সঙ্গে এজন অনুমোদিত পরিমাপের হতে হবে (বডি মাস ইনডেস্ক অনুযায়ী)।

বৈবাহিক অবস্থা : প্রার্থীকে অবশ্যই অবিবাহিত হতে হবে (তালাকপ্রাপ্ত/তালাকপ্রাপ্ত নহে)।

 

নিয়োগ পদ্ধতি

প্রার্থীদের শারীরিক মাপ ও শারীরিক পরীক্ষার জন্য বিজ্ঞপ্তিতে উল্লেখিত তারিখ ও স্থানে উপস্থিত হতে হবে। উক্ত পরীক্ষায় উত্তীর্ণ প্রার্থীদের লিখিত ও মৌখিক পরীক্ষা বিজ্ঞপ্তিতে উল্লেখিত তারিখ ও স্থানে অনুষ্ঠিত হবে।

পরীক্ষার সময়

শারীরিক মাপ ও শারীরিক পরীক্ষার সময় সকাল ৯.০০ ঘটিকা এবং লিখিত ও মৌখিক পরীক্ষার সময় সকাল ১০.০০ ঘটিকা। মৌখিক পরীক্ষার সময় ও তারিখ দেখুন বিজ্ঞপ্তিতে।

তথ্যসূত্র : বাংলাদেশ প্রতিদিন (০৯.০২.২০১৮)

More News Of This Category