1. editor@islaminews.com : editorpost :
  2. jashimsarkar@gmail.com : jassemadmin :

ভারতীয় নারীর অনুরোধে ফেসবুক ডেটিং অ্যাপ!

মাত্র দু্ই সপ্তাহ আগের ঘটনা। ভারতের কেরালার নারী জ্যোতি কে জি এক অদ্ভুত কাণ্ড ঘটিয়েছিলেন তার ফেসবুক অ্যাকাউন্টে। নিজেই নিজের বিয়ের বিজ্ঞাপন ছাপিয়েছিলেন ২৮ বছরের এই নারী। খবর এবেলার।

মালয়ালম ভাষায় লেখা সম্পূর্ণ বিজ্ঞাপনে জ্যোতি যা লিখেছিলেন— আমি অবিবাহিত। আমার বন্ধুবান্ধব যদি কাউকে চিনেন, তাহলে অবশ্যই আমাকে জানাবেন। আমার কোনো দাবি নেই। জাত ও কুন্ডলী বিচারে কোনো আগ্রহ নেই। আমি মা-বাবা নেই। ফ্যাশন ডিজাইনিং নিয়ে স্নাতক পাশ করেছি। আমার বয়স ২৮ বছর। আমার ভাই মুম্বাইয়ে কর্মরত ও ছোট বোন পড়াশোনা করছে। আমার ঠিকানা।

স্বাভাবিকভাবেই বিয়ের অসংখ্য প্রস্তাব পান জ্যোতি। অনেকে তাকে শুভেচ্ছাও জানান। ২৬ এপ্রিল পোস্ট করা জ্যোতির সেই বিয়ের বিজ্ঞাপনটিতে ইতোমধ্যে ১১ হাজার লাইক পড়েছে, সঙ্গে শেয়ার হয়েছে ছয় হাজারেরও বেশি।

#FacebookMatrimony #FBMatrimony দিয়ে নিজের বিয়ের বিজ্ঞাপনটি পোস্ট করার পাশাপাশি, ফেসবুকের স্রষ্টা মার্ক জাকারবার্গকেও একটি বার্তা পাঠান জ্যোতি। ইংরেজিতে লেখা সেই বার্তায় তিনি জাকারবার্গ ও তার স্ত্রী প্রিসিলা চ্যানকে অনুরোধ করেন ফেসবুকে ‘ম্যাট্রিমোনিয়াল সার্ভিস’ শুরু করার। জ্যোতি মনে করেন, এমনটা হলে তার মতো অনেকেই খুব উপকৃত হবেন।

উল্লেখ্য, ১ মে এক সম্মেলনে খুব শিগগিরই একটি ডেটিং অ্যাপ চালুর ঘোষণা দেন জাকারবার্গ। এসময় জাকারবার্গ বলেন, এই অ্যাপের লক্ষ্য হবে ‘রিয়েল লং-টার্ম’ সম্পর্ক গড়ে তোলা।

প্রচলিত ডেটিং-অ্যাপ ‘টিন্ডার’-এর মতো বেশ কিছু ফিচার থাকবে ফেসবুকের এই নতুন ডেটিং অ্যাপে, বলে জানিয়েছেন জাকারবার্গ।
এর আগে ২০১৭ সালে এমনই এক বিয়ের বিজ্ঞাপন ফেসবুকে পোস্ট করেছিলেন কেরালারই রঞ্জিশ মঞ্জরী। চলতি বছরের এপ্রিল মাসেই তার বিয়ে হয়েছে।

তথ্যসূত্র: আরটিভি অনলাইন ডটকম।

More News Of This Category