হুয়াওয়ে ফোনে ৬৮ মেগাপিক্সেলের ক্যামেরা!

নতুন স্মার্টফোনের ঘোষণা দিয়েছে চীনের স্মার্টফোন নির্মাতা প্রতিষ্ঠান হুয়াওয়ে। ২৭ মার্চ সারা বিশ্বের মতো বাংলাদেশেও উন্মুক্ত হলো হুয়াওয়ে পি২০ প্রো। হুয়াওয়ে দাবি করেছে, বর্তমানে বাজারে থাকা ফোনগুলোর মধ্যে সবচেয়ে শক্তিশালী ক্যামেরা ব্যবহার করা হয়েছে এতে।

ফোনটির পেছনে রয়েছে তিনটি ক্যামেরা। ট্রেন্ডের সঙ্গে তাল মিলিয়ে এতে রয়েছে ‘নচ’ ডিসপ্লে। ফোনটির ব্যাক প্যানেলে রয়েছে লেইকার তিনটি ক্যামেরা। যার মধ্যে প্রথমে রয়েছে ৪০ মেগাপিক্সেল ক্যামেরা, যা এফ/ ১.৮ ও ১ / ১.৭ অ্যাপাচারসমৃদ্ধ। মাঝে রয়েছে এফ/ ১.৬ অ্যাপাচারের ২০ মেগাপিক্সেল ক্যামেরা। সর্বশেষ রয়েছে এফ/ ২.৪ অ্যাপাচারের ৮ মেগাপিক্সেল ক্যামেরা। সেলফি ও ভিডিও চ্যাটের জন্য সামনে রয়েছে এফ/ ২.০ অ্যাপাচারসমৃদ্ধ ২৪ মেগাপিক্সেল ক্যামেরা, যা দিয়ে এইচডি ভিডিও রেকর্ড করা যাবে।

ফোনটির ডিসপ্লের মধ্যে ও পেছনে দুই জায়গায় ফিঙ্গারপ্রিন্ট সেন্সর। আছে উন্নত ফেস আনলক। আইফোন ১০-এর চেয়ে দ্রুত ওয়্যারলেস চার্জিং সুবিধা আছে এতে। এতে রয়েছে অক্টা কোর হাইসিলিকন কিরিন ৯৭০ চিপসেটের প্রসেসর। গ্রাফিকস সুবিধা দিতে রয়েছে মালি জি৭২ এমপি ১২। ৬.২ ইঞ্চি ডিসপ্লের সমৃদ্ধ ফোনটির রেজল্যুশন হলো ১০৮০ * ২২৪৪ পিক্সেল। এতে ওয়াই-ফাই, এফএম রেডিও, জিপিএস ও ফিঙ্গারপ্রিন্ট সেন্সর আছে।

ফাস্ট চার্জিং সুবিধাযুক্ত ফোনটিতে রয়েছে চার হাজার মিলিঅ্যাম্পিয়ার ব্যাটারি। শিগগিরই বাংলাদেশের বাজারে এর দাম ঘোষণা করবে হুয়াওয়ে।

তথ্যসূত্র: প্রথম আলা ডটকম।

Check for details
SHARE