নতুন বিদ্যুৎ সংযোগের আবেদন প্রক্রিয়া!

আধুনিক জীবন যাপনে বিদ্যুৎ ছাড়া ভাবা যায় না। বাসা-বাড়ি, অফিস, শিল্প-কলকারখানায় বিদ্যুৎ সংযোগ অপরিহার্য। বিভিন্ন পাওয়ার ডিস্ট্রিবিউশন কো: বিদ্যুৎ সংযোগ ও সরবরাহ করে থাকে। বাংলাদেশের পশ্চিমাঞ্চল তথা বৃহত্তর খুলনা বিভাগ এবং ঢাকা ও বরিশালের কিছু জেলায় অবস্থিত আবাসিক, বাণিজ্যিক, শিল্পসহ যেকোন স্থাপনায় নতুন বিদ্যুৎ সংযোগ নিতে হলে ওয়েষ্টজোন পাওয়ার ডিষ্ট্রিবিউশন কোম্পানী লিমিটেড (ওজোপাডিকোলি) এর নিকট আবেদন করতে হয়। নিয়মানুযায়ী প্রয়োজনীয় কাগজপত্রসহ আবেদন করলে ওজোপাডিকোলি কর্তৃপক্ষ নির্দিষ্ট সময়ের মধ্যে গ্রাহককে সেবা নিশ্চিত করেন।

সেবার সুবিধা: বৈধ বিদ্যুৎ সংযোগ পাওয়া যায়। আবেদনের মাধ্যমে বিদ্যুৎ সংযোগ গ্রহণ করলে সংযোগ পরবর্তী বিদ্যুৎ সংশ্লিষ্ট সকল সেবা পাওয়া যায়।

প্রক্রিয়া: নতুন বিদ্যুৎ সংযোগ নেওয়ার জন্য ওজোপাডিকোলি এর ওয়ান স্টপ সার্ভিস সেন্টার বা ওজোপাডিকোলি এর ওয়েবসাইট থেকে অনলাইন আবেদনপত্র/ফরম ডাউনলোড করে তা সঠিকভাবে পূরণ করে নির্ধারিত ব্যাংকে নির্দিষ্ট ফি জমা দিতে হবে । এরপর ব্যাংক ফিজমা দেওয়ার রশিদ ও যথাযথভাবে আবেদনপত্র পূরণ করে ওয়ান স্টপ সার্ভিস সেন্টারেজমা দিলে তারা গ্রাহককে একটি “নিবন্ধন নম্বর” ও পরবর্তী যোগাযোগের তারিখ প্রদান করবেন। পরবর্তী তারিখে যোগাযোগ করলে গ্রাহকের জন্য ডিমান্ড নোট ও প্রাক্কলন ইস্যু করা হবে।

নির্ধারিত ব্যাংক শাখায় ডিমান্ড নোটের উল্লেখিত টাকা জমা দেওয়ার রশিদ প্রদর্শন করলে, গ্রাহককে বিদ্যুৎ সংযোগ দেওয়ার ব্যবস্থা গ্রহণ করা হবে। ওজোপাডিকোলি সরবরাহকৃত বা অনুমোদিত মিটার গ্রাহক ক্রয় করে, নির্দিষ্ট বিদ্যুৎ অফিসে জমা দিলে, মিটার কার্ডসহ মিটার নির্দিষ্ট সময়ের মধ্যে গ্রাহকের আঙ্গিনায় স্থাপন করা হবে। মিটার লাগানোর পর ওজোপাডিকোলি নিয়ম অনুযায়ী গ্রাহককে বিদ্যুৎ বিল পরিশোধ করতে হবে।

সেবার ধরণ: নাগরিক সেবা, মন্ত্রণালয়: বিদ্যুৎ, জ্বালানি ও খনিজ সম্পদ মন্ত্রণালয়, বিভাগ: বিদ্যুৎ বিভাগ: অধিদপ্তর: ওয়েষ্টজোন পাওয়ার ডিষ্ট্রিবিউশন কোম্পানী লিমিটেড (ওজোপাডিকোলি)। যোগ্যতা: বাংলাদেশের পশ্চিমাঞ্চলে অবস্থানকারী ওজোপাডিকোলিএর আওতাভুক্ত এলাকার বাসিন্দা

প্রয়োজনীয় কাগজপত্র: ট্র্যাকিং নম্বরসহ পূরণকৃত ও আবেদনকারীর স্বাক্ষরসহ অনলাইন ফরমের কনফার্মেশন কপি। জমির মিউটেশন কপি। সদ্য তোলা ২ কপি পাসপোর্ট সাইজ ছবি। জমির দলিলের মালিকানা দলিলের সত্যায়িত কপি। এসি/ এয়ারকুলার ব্যবহার না করার অঙ্গীকারনামা। সংযোগস্থল থেকে সহজে খুঁজে পাবার জন্য লোকেশন ম্যাপ। জাতীয় পরিচয়পত্রের ফটোকপি। পাওয়ার ফ্যাক্টর শুদ্ধিকরণ যন্ত্র(পি এফ আই) ক্রয় রশিদ কপি। ভাড়ার ক্ষেত্রে বাড়ীর মালিকের সাথে বিদ্যুৎ সংযোগ গ্রহণের চুক্তিপত্রের সত্যায়িত কপি।

প্রয়োজনীয় খরচ: ১৫০/= থেকে ৭০০০/= (সরকারের নির্দেশনা অনুযায়ী টাকার পরিমাণ পরিবর্তন হতে পারে।) প্রয়োজনীয় সময়: বিদ্যুৎ সরবরাহ ইউনিটের নির্দিষ্ট গ্রাহক সেবা কেন্দ্র বা ওয়ান স্টপ সার্ভিস সেন্টার থেকে জানানো হবে।

কাজ শুরু হবে: ওয়ান স্টপ সার্ভিস, আবেদনের সময়: সারা বছর, দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তা: নির্বাহী প্রকৌশলী, সেবা না পেলে কার কাছে যাবেন: ফোন: ০৪১-৭৩২০৪৩, মোবাইল: ০১৭৫৫৫৬৮৭৮১ ইমেইল: wzpdcl.md@gmail.com বিস্তারিত তথ্যের জন্য ভিজিট করুন : http://www.wzpdcl.org.bd যোগাযোগের ঠিকানা: ওয়েষ্টজোন পাওয়ার ডিষ্ট্রিবিউশন কোম্পানী লিমিটেড (ওজোপাডিকোলি), বিদ্যুৎভবন, বয়রা মেইন রোড, খুলনা-৯০০০।

Check for details
SHARE