জীবন ও সফলতার ‘অন্যরকম’ গল্প!

চোখ বন্ধ করে একটি ঘটনা কল্পনা করে দেখুন তো! দুই বছরের ছোট্ট একটি শিশু যাকে তার বাবা বাসা থেকে তাড়িয়ে দিয়েছেন। সে বড় হচ্ছে মাত্র ১৮ বছর বয়সী কিশোরী মায়ের কাছে। কোন রকমে সরকার প্রদত্ত বাড়িতে মাথা গোঁজার ঠাই হচ্ছে তাদের। এভাবে পড়াশোনা করার চিন্তা তো ভুলেও মাথায় আসেনা। এমন করতে করতেই শিশুটির দশটির মতন স্কুল পরিবর্তিত হয়।

এতোক্ষণ আমরা কল্পনা করছিলাম একটি সত্যিকারের ঘটনা। এটি যার জীবনের গল্প, তিনি আর কেউ নন ব্রিটিশ গায়িকা ‘অ্যাডেলে’। প্রিয়.কমের আজকের আয়োজনে আমরা তার কথাই জানবো আজকে। তিনি যেভাবে কষ্টের মধ্য দিয়েও দারুণ সাফল্যের অধিকারী হলেন সে গল্প শুনবো।

আমরা শৈশব থেকেই স্বপ্ন দেখি যে বড় হয়ে এটা হবো, ওটা করবো। কিন্তু সত্যি কথা বলতে কি অ্যাডেলে কখনো সে স্বপ্নটুকুন ও দেখেননি। হাইস্কুল গ্র্যাজুয়েট হবার পর তিনি অন্য মানুষের বিভিন্ন স্বপ্ন পূরণে সাহায্য করতেন কিন্তু নিজের দিকে তাকানোর কখনো অবসর পাননি। একদিন তার এক বন্ধু ‘মাইস্পেস’ এ তার গাওয়া তিনটি গান আপলোড করেন এবং সেগুলো তিন বছর পর এক রেকর্ডিং লেবেলের মাধ্যমে খুঁজে পাওয়া যায়।

তখন অ্যাডেলে সাহস করে তার প্রথম অ্যালবাম রেকর্ড করেন ‘১৯’ শিরোনামে এবং সেটি দশ লক্ষ কপির ও বেশি বিক্রিত হয়। সে সময় তিনি ভালোবাসার সম্পর্কে জড়িয়ে যান তার চেয়েও দশ বছর বয়সী বড় এক ব্যক্তির সঙ্গে। প্রণয়টি বেশ গভীর ছিলো এবং অ্যাডেলে বলতে গেলে অঙ্গাঅঙ্গিভাবে জড়িয়ে গিয়েছিলেন সে সম্পর্কে। মাত্র ১৮ মাস পর ব্যক্তিটি সম্পর্কের ইতি টানেন এবং অ্যাডেল সম্পূর্ণরুপে মানসিকভাবে ভেঙে পড়েন। মানসিক পীড়া এবং কষ্ট প্রকাশ করে তিনি ‘Someone Like You’ গানটি লেখেন। স্মরণকালের অন্যতম হিট হয় গানটি।

বিধির বোধ হয় অন্যরকম কিছু পরিকল্পনা ছিলো। ২০১১ সালে অ্যাডেলের গলায় এক ধরনের অপারেশন হয় এবং সেজন্য তাকে গান গাওয়া বন্ধ করে দিতে হয়। কিন্তু সেখানেই শেষ হয়, ২০১২ সালে তিনি পুনরায় নতুন উদ্যম নিয়ে ফিরে আসেন এবং গ্র্যামি অ্যাওয়ার্ড অনুষ্ঠানে অংশগ্রহণ করেন। সে রাতে তিনি ছয়-ছয়টি পুরষ্কার জিতে নেন।

বর্তমানে মাত্র ২৯ বছর বয়স চলছে অ্যাডেলের। কিন্তু এরই মধ্যে তিনি,

*১২টির ও বেশি গ্র্যামি অ্যাওয়ার্ড জিতে নিয়েছেন

*১০০ মিলিয়ন রেকর্ড বিক্রি করেছেন,

*’টাইম’ ম্যাগাজিন অনুসারে টানা দুইবার পৃথিবীর অন্যতম প্রেরণাদায়ক নারীর পুরষ্কার জিতে নিয়েছেন।

তো, আপনি কেন থেমে আছেন? কোন ব্যাপারটা থামিয়ে রেখেছে আপনাকে? নতুন উদ্যমে শুরু করুন আবার পথচলা। জয় আপনারই হবে!

সূত্র: গোলকাস্ট

Check for details
SHARE