ঘরে বানিয়ে নিন ন্যাচারাল হেয়ার কালার!

চুলে কালার এখনকার তরুন তরুনিদের চাহিদার শীর্ষে। তবে বেশির ভাগ ই অসন্তোষ প্রকাশ করেন হেয়ার কালার নিয়ে,কারন কালার গুলো তে থাকে কেমিক্যাল যা চুলের ক্ষতি করে। তাই এসময়ের তরুন তরুনীদের কথা মাথায় রেখে আজ দিব একটি প্রাকৃতিক চুলের কালার বানানোর পদ্ধতি। এটি ছেলে মেয়ে উভয়ই ব্যবহার করতে পারবে। তবে চলুন আর দেরি না করে আমরা জেনে নিই কিভাবে তৈরি করব এই হেয়ার কালার:

যা যা লাগবে: বিটরুট(রস)-১ কাপ, হেনা পাউডার-২ টেবিল চামচ, মধু-আধা কাপ, কফি গুড়ো-১ টেবিল চামচ।

পদ্ধতি: একটি মাঝারি সাইজের বিটরুট নিন। বিটরুট থেকে রস বের করে নিন। এবার এতে মধু যোগ করে নিন। এ পর্যায়ে একটু নেড়ে নিন।এখন হেনা গুড়ো ও কফি পাউডার দিন এবং একসাথে মিশিয়ে নিন। এই মিশ্রনটি রেখে দিন ২ ঘন্টা। ২ ঘন্টা পর আপনার কালার চুলে ব্যবহার এর জন্য প্রস্তুত।

ব্যবহার: ব্রাশ দিয়ে শুকনো চুলে লাগিয়ে নিন হেয়ার কালার। এভাবে রেখে দিন ১-২ ঘন্টা। এবার ধুয়ে ফেলুন ঠান্ডা পানি দিয়ে। এটি আপনার চুল কে মেরুন (ডার্ক রেড ও বলা যায়) কালার করবে। আমি এখানে মাঝারি সাইজের চুলের জন্য পরিমাপ দিয়েছি আপনারা আপনাদের চুলের মাপ অনুযায়ী পরিমান বাড়িয়ে-কমিয়ে নিবেন। এটি নরমাল চুলে ৩ মাস থাকবে। এটা সাদা চুল কে ও কালার করবে। তবে জেনে নিলেন ঘরে চুলের কালার বানানোর পদ্ধতি। এবার নিশ্চিন্তে ব্যবহার করুন এই কালার,আর নেই কেমিকেল এর ভয়।

আনিকা আফরিন
উদ্যোক্তার খোঁজে ডটকম।

Check for details
SHARE